সর্বশেষ সংবাদ :

অস্ট্রেলিয়ায় বাংলাদেশি ছাত্রী মোমেনার বিচার শুরু


ছুরিকাঘাতের মাধ্যমে হত্যাচেষ্টা ও সন্ত্রাসবাদের অভিযোগে আটক বাংলাদেশি ছাত্রী মোমেনা সোমার বিচারকার্য শুরু হয়েছে। প্রাথমিক পর্যায়ে ম্যাজিস্ট্রেট আদালতে মোমেনা সোমার জবানবন্দি পেশ করেছে পুলিশ।

মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) পক্ষে কাউকে হত্যার অভিপ্রায় নিয়ে মোমেনা অস্ট্রেলিয়ায় আসে বলে জানিয়েছে পুলিশ।

মোমেনার দেওয়া জবানবন্দির ওপর ভিত্তি করে পুলিশ তার বিরুদ্ধে হত্যাচেষ্টা ও সন্ত্রাসবাদের অভিযোগ এনেছে।

৯ ফেব্রুয়ারি উত্তর মেলবোর্নের মিল পার্কের এক বাড়িতে রজার সিনগারাভেলু নামের ৫৬ বছর বয়সী এক অস্ট্রেলীয় নাগরিককে ঘুমন্ত অবস্থায় ছুরি দিয়ে মারাত্মক জখম করেন মোমেনা।

এ ঘটনার দুই দিন আগে রজারের বাসায় ভাড়ায় ওঠেন মোমেনা। ২৫ বছর বয়সী মোমেনা শিক্ষার্থী ভিসায় মেলবোর্নে ল্যাট্রোব বিশ্ববিদ্যালয়ে পড়তে এসেছিলেন। রজারকে হত্যাচেষ্টা করার ঘটনায় পুলিশি জিজ্ঞাসাবাদে মোমেনা তার সঙ্গে আইএসের যোগসূত্র রয়েছে বলে স্বীকার করেন।

রজারের সঙ্গে তার ব্যক্তিগত কোনো বিরোধ নেই জানিয়ে মোমেনা বলেন, ‘সে রজারই হতে হবে এমন না, যে কেউ হতে পারত। রজারকে সহজে হত্যা করা যেত আর তাই তাকে হত্যার চেষ্টা করেছি।’

পুলিশ মোমেনার জবানবন্দি ব্যাখ্যা করে বলে, ওই ভিডিওটি দেখার পর নিজেকে পরাজিত বলে মনে করেন মোমেনা। ভিডিওটির মতো ধর্মযুদ্ধে অংশ নিতে না পারার ক্ষোভ জন্মায় তার মধ্যে।

তাই আর কিছু না ভেবেই রান্নাঘর থেকে ছুরি নিয়ে রজারের ওপর হামলা চালান তিনি। মোমেনার বিরুদ্ধে আনা হত্যাচেষ্টা ও সন্ত্রাসবাদের অভিযোগে মোমেনার আইনজীবী বলেন, মোমেনা সম্ভবত দোষী সাব্যস্ত হয়ে যেতে পারেন।
rtnn

log

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com