সর্বশেষ সংবাদ :

মালয়েশিয়ায় বৈশাখী উৎসবে তারকার মেলা


আবহমান বাংলার ঐতিহ্য পহেলা বৈশাখ। আর এই বৈশাখকে ঘিরে প্রবাসীদের আনন্দের যেন শেষ নেই। দিনকতক পেরিয়ে গেলেও প্রবাসে এখনও রয়ে গেছে বৈশাখ বরণের আমেজ। আর তাই প্রতিবারের মতো এবারও মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম এসোসিয়েশন আয়োজন করেছিল ‘বৈশাখী উৎসব’ ১৪২৫।

জমকালো এ উৎসবে ছিল ফ্যাশন শো ও সাংস্কৃতিক সন্ধ্যা। উৎসবের আঙিনায় বসেছিল মেলা। মেলায় বাহারি রকমের দেশীয় খাবার,কাপড় ও হস্তশিল্পের স্টল ছিল। এগুলোতে ছিল প্রবাসীদের উপচে পড়া ভিড় ।এ যেন প্রবাসে এক টুকরো বাংলাদেশ।

উৎসবে জনপ্রিয় কন্ঠশিল্পী সামিনা চৌধুরী, জনপ্রিয় ব্যান্ড ‘চিরকুট’, মডেল জান্নাতুল সুমাইয়া হিমি, শিপন মিত্র, সাঞ্জু জন, স্বপ্নীল সজীব এবং ফ্যাশন ডিজাইনার ও ফ্যাশন হাউজ ‘বিশ্বরঙ’ এর কর্ণধার বিপ্লব সাহাসহ বাংলাদেশের একঝাঁক তারকার নাচ-গান, ফ্যাশন ও উপস্থাপনায় প্রাণবন্ত হয়ে উঠে পুরো মেলা।

শনিবার দিনভর মালয়েশিয়ার ‘ক্রাফট কালচারাল কমপ্লেক্স রাজাচুলান’ ভেন্যুতে এ জমকালো উৎসবটি উপভোগ করেন প্রবাসীরা। প্রতিবছরের ন্যায় এবারো শত শত প্রবাসী বাঙালী অংশগ্রহণ করেন এ মেলায়।

ফোরামের আমন্ত্রণে বাংলাদেশ থেকে উৎসবে আসা মডেল ও অভিনেত্রী হিমি জানান, ‘প্রথমবারের মত দেশের বাইরে স্টেজ শোতে পারফর্ম করেছি। অনেকটা নার্ভাস লাগছিল, তারপরও বেশ আনন্দ লাগছে এমন একটা আয়োজনের সাথে থাকতে পেরে।’

মালয়েশিয়া বাংলাদেশ ফোরাম এসোসিয়েশনের সভাপতি প্রফের আবুল বাশার বলেন, বাঙালির ঐতিহ্য গৌরবে গাঁথা পহেলা বৈশাখ। পহেলা বৈশাখকে ঘিরে দেশের মতো প্রবাসেও চলে আনন্দের উৎসব। নাড়ীর টানে এ উৎসবে মিলিত হই। প্রবাসে বাঙালিদের আনন্দ দিতে আমরা প্রতিবছর উৎসবের আয়োজন করে আসছি। আমাদেদের বাঙ্গালীয়ানা উৎসব উপভোগ করেন মালয়েশিয়ান নাগরিকসহ বিদেশিরাও। আমরা চেষ্টা করেছি সকল প্রবাসীদের অক্লান্ত প্রচেষ্টায় আমাদের ঐতিহ্যকে প্রবাসের মাটিতে তুলে ধরতে।

বিডিপ্রতিদিন

log

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com