সর্বশেষ সংবাদ :

বাসে ছাত্রী ধর্ষণচেষ্টা, প্রতিবাদে মানববন্ধন ও অর্ধশতাধিক বাস আটক

রাজধানীর বাড্ডা রোডে তুরাগ পরিবহনের একটি বাসে উত্তরা ইউনিভার্সিটির এক ছাত্রীকে ধর্ষণচেষ্টার প্রতিবাদে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ শিক্ষার্থীরা আসামি গ্রেপ্তার এবং আইনগত ব্যবস্থা নেয়ার জন্য বিভিন্ন স্লোগান সম্বলিত প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দেয়।

রবিবার উত্তরায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মানববন্ধনের সময় উত্তরা ইউনিভার্সিটির শতাধিক ছাত্র-ছাত্রী দুপুর ১২টা থেকে সন্ধ্যা পর্যন্ত প্রায় অর্ধশতাধিক তুরাগ বাস আটক করে।

শ্লীলতাহানির শিকার ওই ছাত্রীর সহপাঠী আল-আমিন জানান, তার সহপাঠী ছাত্রী শনিবার দুপুরে উত্তরা ৬নং সেক্টরে উত্তরা ইউনিভার্সিটির ক্যাম্পাসে আসার জন্য উত্তর বাড্ডা থেকে তুরাগ পরিবহনের একটি বাসে উঠেন। এ সময় বাসে যাত্রী ছিল মাত্র ৭-৮ জন। এ সময় নাটকীয়ভাবে পরবর্তী স্টপেজগুলোতে বাস সামনে যাবে না বলে যাত্রীদেরকে নামাতে থাকে এবং নতুন কোনো যাত্রী উঠানো বন্ধ রাখে। এ সময় ওই ছাত্রীর সন্দেহ হলে তিনি বাস থেকে নামতে চেষ্টা করলে বাসের হেলপার দরজা বন্ধ করে দেয়। কনট্রাক্টর তার হাত ধরে টানাটানি শুরু করে। কনট্রাক্টর-হেলপারের সঙ্গে ধস্তাধস্তির এক পর্যায়ে চলন্ত গাড়ি থেকে লাফিয়ে নেমে আসেন ওই ছাত্রী। তিনি অন্য একটি বাসে চড়ে ইউনিভার্সিটির ক্যাম্পাসে এসে বিষয়টি কর্তৃপক্ষকে জানালে কর্তৃপক্ষ আশানুরূপ কোনো সমাধান দিতে পারেনি।

পরবর্তীতে সহপাঠী ছাত্রছাত্রীরা বিষয়টি জেনে আইনগত সহযোগিতার জন্য কর্তৃপক্ষকে অনুরোধ করে। কোনোভাবে কোনো সুরাহা না হওয়ায় রবিবার দুপুরে তারা ওই বাসটি আটক ও হেলপার কনট্রাক্টরকে আটকের দাবিতে রাস্তায় মানববন্ধন করে।

এ সময় বিক্ষুদ্ধ ছাত্ররা তুরাগ পরিবহনের ঢাকা মেট্রো-ব-১১-৭১৫১, জ-১৪-১২৬৬, ব-১৪-২০৯৮, ব-১৫-০৭৫২, ব-১৪-১৬১৩, জ-১১-২২৩৭, ব-১৪-১৬১৩সহ প্রায় অর্ধশত বাস আটক করে বিচারের দাবি জানায়।

ওই ছাত্রীর ওপর সহপাঠী আশিকুল ইসলাম বলেন, অভিযুক্ত গাড়ি এবং তার হেল্পার ও কনট্রাক্টর আটক না করা পর্যন্ত তাদের আন্দোলন চলবে।

সহপাঠী হোসেন হৃদয় বলেন, আজ এক বোনের শ্লীলতাহানির চেষ্টার বিচার না হলে কাল অন্য বোনের সঙ্গে এ ধরনের অন্যায় করা হবে। আমরা তা কোনোভাবেই মেনে নিতে পারি না।

উত্তরা পূর্ব থানার ওসি নূরে আলম সিদ্দিকী জানান, গুলশান থানা এলাকায় ছাত্রীর হাত ধরে টানাটানির একটি ঘটনা তিনি শুনেছেন এবং এ বিষয়ে গুলশান থানায় আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন আছে।

তিনি আরো জানান, যেহেতু ইউনিভার্সিটি উত্তরা পূর্ব থানা এলাকায় তাই এ এলাকায় ছাত্রছাত্রীরা মানববন্ধন করেছে।

Source: rtnn

log

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com