সর্বশেষ সংবাদ :

সিডনিতে শত কণ্ঠে সোনার বাংলা


অস্ট্রেলিয়ার সিডনিতে ‘শত কণ্ঠে সোনার বাংলা’য় কণ্ঠ মেলালেন দেশপ্রেমিক প্রবাসীরা।

শনিবার শহরের ওয়াইলী পার্ক এম্ফিথিয়েটারে ‘শত কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

প্রখ্যাত সঙ্গীত শিল্পী সিরাজুস সালেকীনের নেতৃত্বে সিডনির সব ঐতিহ্যবাহী ও প্রথম সারির সাংস্কৃতিক সংগঠনের সমন্বয়ে পাক বাহিনীর গণহত্যার প্রতিবাদে আয়োজিত এই অনুষ্ঠানে অংশ নিতে সারা সিডনি থেকে জনসমাবেশ হয়।

‘শত কণ্ঠে সোনার বাংলা’ অনুষ্ঠানটিতে অংশ নেন শতাধিক সঙ্গীত শিল্পী অংশ নেন। বিশেষ করে নতুন প্রজন্মের অংশগ্রহন দীপ্তি ছড়ায় আয়োজনে, সেই সাথে মুক্তিযুদ্ধে গণহত্যায় নিহত শহীদদের গানে গানে স্মরণে মুঠিবদ্ধ হাতে দৃপ্ত হয় শপথ।

‘শত কণ্ঠে সোনার বাংলা’য় সিডনির সব সাংস্কৃতিক সংগঠনের স্বতস্ফুর্ত অংশগ্রহণ সংগঠনগুলোর স্বদেশ-স্বজাতি, সংস্কৃতি ও মুক্তিযুদ্ধের প্রতি অনবদ্য আনুগত্য ও দেশপ্রেমের স্বাক্ষর বহন করে।

অনুষ্ঠানে এবছর একুশে পদকে ভীষিত প্রখ্যাত সাংবাদিক রনেশ মৈত্রকে সিডনিবাসীর পক্ষ্য থেকে সম্বর্ধিত করেন কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম শহীদ সেরনিয়াবত ও সিরাজুস সালেকীন।

এসময় বক্তব্য রাখেন জনাব শহীদ শেরনিয়াবত ও জনাব রনেশ মৈত্র। সাংস্কৃতিক সংগঠনগুলোর মধ্যে একুশে একাডেমী, প্রতীতি, আনন্দধারা, কিশলয় কচিকাঁচা, ঐকতান অন্যতম।

এছাড়াও সিডনির সাংস্কৃতিক জগতের অন্যান্য সংগঠনের সদস্যদের ঐকান্তিক প্রচেষ্টায় সিডনির দেশপ্রেমিক ও সংস্কৃতি প্রেমিক মানুষের এই ঐক্যবদ্ধ প্রয়াস দীপ্তি ছড়িয়েছে।

বিডিপ্রতিদিন

log

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

*

shared on wplocker.com