সর্বশেষ সংবাদ :

লম্বা চুল নিয়ে বিশ্ব রেকর্ড (ভিডিও)

hairলম্বা চুলের স্বপ্ন থাকে প্রায় সব নারীর। কিন্তু কত বেশি লম্বা? বিশ্ব রেকর্ড করার মতো কি? তা নিশ্চয় সবার থাকে না। কিন্তু এমনই একজন ৪৭ বছরের নারী যার চুলের দৈর্ঘ্য ৫৫ ফুট। অবাক হওয়ার মতো হলেও তা বাস্তবে সত্যি। চুলের কারণে গিনেচ বুকেও নাম উঠেছে তার।

আশা ম্যান্ডেলা। যুক্তরাষ্ট্রের জর্জিয়া অঙ্গরাজ্যের আটলান্টায় বসবাস। চুলের ওজন ১৯ কেজিরও বেশি। মজার বিষয়, গিনেচ বুকে চুলের যতটুকু দৈর্ঘ্য লিখিয়েছেন বর্তমানে তার চেয়েও তা তিন গুণ লম্বা। ২০০৯ সালের বিশ্বের দীর্ঘকেশী আশা ম্যান্ডেলার চুলের দৈর্ঘ্য ছিল ১৯ ফুট ৬ ইঞ্চি। এখন তা বেড়ে হয়েছে ৫৫ ফুট ৭ ইঞ্চি। দীর্ঘ চুলের ওজনের কারণে মারাত্মক স্বাস্থ্যঝুঁকির সতর্কবাণী দিয়েছেন চিকিৎসকরা ম্যান্ডেলাকে। চিকৎসকরা জানিয়েছেন, ইনফেকশন হতে পারে, মেরুদণ্ডে সমস্যা দেখা দিতে পারে। প্যারালাইজডের কথা বলেন তারা। কিন্তু এসব মানতে নারাজ ম্যান্ডেলা।

এদিকে চুল নিয়ে ভাবছেন না ম্যান্ডেলা। বেশ সুখেই আছেন তিনি। তার মতে, চুল আমার একটি অঙ্গ। কিছুতেই ছোট করতে রাজি নই। সতর্ক থাকছি, কেউ যদি কেটে ফেলে।

ম্যান্ডেলা বলেন, স্বামী-সন্তান নিয়ে সুখে আছি। তবে সমস্যা হচ্ছে, চুল শুকাতে সময় লাগে প্রায় ২দিন। ভালো করে বেঁধে নিয়ে ঘর থেকে বের হতে হন। তার অনেকটা সময় ব্যয় হয় চুল নিয়ে।

log

Comments are closed.

shared on wplocker.com