সর্বশেষ সংবাদ :

শেখ হাসিনার পদত্যাগ দাবিতে জাতিসংঘের সামনে যুবকের অনশন

নিউ ইয়র্ক:usa নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দপ্তরের সামনে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের দাবিতে এক প্রবাসী যুবক অনশন করেছেন।

যুক্তরাষ্ট্রের স্থানীয় সময় গত সোমবার বিকেলে ফোর্টি থার্ড স্ট্রিট ও ফার্স্ট এভিনিউয়ের সামনে মীর মিজান নামের ওই যুবক অনশন করেন। তিনি যুবদলের কর্মী বলে জানা গেছে।

কনকনে ঠাণ্ডায় থরথর করে কাঁপছিল মিজান। কেউ কম্বল খুঁজতে ছুটল, কেউ ব্যস্ত হয়ে গেলেন তার অনশন ভাঙাতে। শেষে বিএনপি ও যুবদলের নেতাকর্মীরা পানি পান করিয়ে তার অনশন ভাঙান।

মীর মিজান যুক্তরাষ্ট্র যুবদলের কর্মী। দীর্ঘদিন ধরে নিউ ইয়র্কে বসবাস করছেন।

যুক্তরাষ্ট্র বিএনপি নেতা জিল্লুর রহমান জিল্লু ও যুবদল নেতা আবু সাঈদ আহমদ জানান, বাংলাদেশের চলমান রাজনৈতিক অস্থিরতা এবং দেশনেত্রী খালেদা জিয়াকে অবরুদ্ধ করার প্রতিবাদে এবং বর্তমান স্বৈরাচার সরকার শেখ হাসিনার পদত্যাগের দাবিতে মিজান একাই অনশন ধর্মঘটে শুরু করেন।

এ সময় তার পাশে ছিল একটি বড় আকারের পোস্টার। সেখানে শেখ হাসিনার ছবিতে ক্রস চিহ্ন বসানো, একটি কালো পতাকা এবং একটি বাংলাদেশের পতাকা। নিচে বসানো একটি লেখা ছিল ‘স্টপ কিলিং ইনোসেন্ট পিপল ইন বাংলাদেশ’।

মিজানের অনশনের কিাছেই ঢাকার গুলশান কার্যালয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে অবরুদ্ধ করার প্রতিবাদে যুক্তরাষ্ট্র বিএনপি ও ৩৪ অঙ্গসংগঠন বিক্ষোভ করেছে।

আন্দোলনকারীদের তুমুল স্লোগানে মুখরিত হয়ে উঠেছিল জাতিসংঘের সম্মুখভাগ। অনেক বিদেশিরাও থমকে দাঁড়িয়েছেন বিক্ষোভের কারণ জানতে।

Comments are closed.

shared on wplocker.com